বরিশালে বেপরোয়া হয়ে উঠছে চাঁদাবাজ “রানা বস” | আপন নিউজ

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় মুরগীসহ পালনের উপকরণ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে উধাও প্রতারক সংস্থা আমতলী সরকারী কলেজের সামনের অবৈধ স্থাপনা অপসারণ দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ কলাপাড়ায় পূর্ব শত্রুতা বসত ফের ব্যবসায়ীর বাড়িতে চু’রি; ৮ লক্ষ টাকার মালামাল লু’ট কলাপাড়ায় শিক্ষককে মারধর, প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন ও সমাবেশ গলাচিপায় কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন কলাপাড়ায় আইপিএম পদ্ধতিতে চিনা বাদাম উৎপাদন শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত কলাপাড়ায় জমি জমা বিরোধ; এক নারীকে পি’টি’য়ে জ’খ’ম কাউনিয়ায় এসএসসি ও সমমানে ১৫৬ জন পরিক্ষার্থীর জিপিএ-৫ আমতলীতে সৌদি রিয়াল প্র’তা’র’না চক্রের মুল হোতা ইউপি সদস্য গ্রে’প্তা’র
বরিশালে বেপরোয়া হয়ে উঠছে চাঁদাবাজ “রানা বস”

বরিশালে বেপরোয়া হয়ে উঠছে চাঁদাবাজ “রানা বস”

আপন নিউজ, বরিশাল অফিস:

বরিশাল কোতয়ালী থানা এলাকার চরমােনা‍ই ট্রলারঘাটে এক মাদক ব্যবসায়ীকে আত্মসর্ম্পন খরচ বাবদ টাকা আদায়ের অভিযোগ উঠেছে ভূঁইফোর একটি নিউজ পোর্টালের সাংবাদিক পরিচয়দানকারী যুবকের বিরুদ্ধে। বরিশাল সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ড হাটখোলা রোডের বাসিন্দা রুস্তুম হাওলাদারের ছেলে রানা হাওলাদার ওরফে ‘রানা বস’ দীর্ঘদিন ধরে নগরীসহ আশপাশের ‍এলাকায় এমন অপকর্ম চালিয়ে আসেছন বলে জানা গেছে।

যদিও রানা হাওলাদার জানিয়েছেন, তিনি এই বাংলা নামক একটি পত্রিকার বরিশাল প্রতিনিধি। তার দাবী, মাদক ব্যবসায়ী ওই পরিবারের পক্ষে নিউজ করার জন্য কিছু টাকা এনেছিলেন। পরে আবার তা ফেরত দিয়েছেন।

বরিশাল কোতয়ালী থানার এক কর্মকর্তার নাম ভাঙ্গিয়ে ওই পরিবারের কাছ থেকে টাকা এনেছেন, এমন প্রশ্ন এড়িয়ে গিয়ে রানা প্রতিবেদকের কাছে ক্ষমা প্রার্থনা করেন এবং দেখা করার জন্য অনুরোধ করেন।

সূত্র মতে, নগরীর চরমােনা‍ই ট্রলারঘাট এলাকার বাসিন্দা একটি পরিবারের বিরুদ্ধে মাদক বিক্রির সুনির্দিষ্ট অভিযোগ ওঠে। সে কারনে পুলিশ সেই পরিবারকে সর্তক করে দিয়ে আসেন।

এই খবর জানতে পেরে রানা হাওলাদার ওরফে রানা বস মাদক ব্যবসায়ী সেই পরিবারের সাথে যোগাযোগ করে ১২ হাজার টাকা দাবী করেন। বিনিময়ে কোতয়ালী থানা পুলিশের সাথে সমঝোতা করিয়ে দিবেন বলে প্রলোভন দেখায়। ওই পরিবারের সদস্য মিঠু জানান, রানা অনেকগুলো পত্রিকার কার্ড দেখিয়ে বলে সমস্যার সমাধান করে দিবেন। বিনিময়ে তাকে ১২ হাজার টাকা দিতে হবে। সে কোতয়ালী পুলিশের এক কর্মকর্তার ঘনিষ্ঠজন বলে নিজেকে পরিচয় দিয়ে টাকা নেয়। তবে বিষয়টি জানা জানি হলে সাড়ে ১১ হাজার টাকা ফেরত দিয়ে যায়। বাকি পাঁচ শ টাকা খরচ করে ফেলেছে বলে রানা জানান।

অভিযুক্ত রানা হাওলাদার বলেন, আমি তাদের কাছ থেকে নিউজ করার জন্য সাড়ে ৪ হাজার টাকা নিয়েছিলাম। সেই টাকাতো ফেরত দিয়ে দিয়েছি।

তিনি দাবী করেন, পত্রিকায়তো বেতন নাই। নিউজ করার খরচতো অনেকেই নেয়। আমিও নিয়েছি। কিন্তু শেষে টাকা দিয়ে দিয়েছি। রানা বলেন, তাদের সাথে আমার মধ্যের ভুল বোঝাবুঝি শহরের একটি পত্রিকা অফিসে বসে শালিস হয়েছে। (মুঠোফােনে কথোপকথন রেকর্ড সংরক্ষিত)

চরমােনা‍ই ট্রলারঘাটের বাসিন্দা তানিয়া জানান, স্থানীয় কাউন্সিলর ও এলাকাবাসীদের সাথে আমাদের ঝামেলা চলছে। এ ঘটনা শুনে রানা বাসায় আসে। এসে টাকা দাবী করেন। তার চাপে পরে আমরা টাকা দিতে বাধ্য হয়েছি। তিনি এখনো আমাদের বিভিন্ন ধরেনের হুমকি দিচ্ছে। আমাদের বিভিন্ন মামলায় ফাঁসাবে বলেছে। আমরা ভয়ে আছি।

বরিশাল কোতয়ালী থানার ওসি নুরুল ইসলাম জানিয়েছেন, এখন পর্যন্ত লিখিত কােন অভিযোগ পাইনি। জিম্মি করা বা চাঁদাবাজী প্রতিরোধে আমরা জিরো টলারেন্স।অভিযোগ পেলে চাঁদাবাজদের আইনের আওতায় আনা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!